Monday, June 28, 2010

২০১ জন Staipendary ট্রেনি নিচ্ছে ভাবা

কেন্দ্রীয় সরকারের ভাবা atmic Richars Center "Staipendary Treni " পদে ২০১ লোক নিচ্ছে . নেওয়া হবে এই সব শাখায় : ম্যেকানিকাল কেমিক্যাল ইনসট্রুমেন্টেশন, ইলেকট্রনিক্স , ইলেক্ট্রিকাল, ইনফরমেশন টেকনোলোজি , মেটালর্জি,টেলিকমুনিকেশন , কেমিস্ট্রি, ফিজিক্স ,ও কমপিউটার সায়েন্স . করা কোন শাখার জন্য যোগ্য :
ফিজিক্স : মোট অন্তত ৬০% নম্বর পেয়ে বিএসসি কোর্স পাশরা আবেদন করতে পারেন . শূন্য পদ ৪৮ টি . পোস্ট নং ১.১০.
কেমিস্ট্রি: মোট অন্তত ৬০% নম্বর পেয়ে বিএসসি কোর্স পাশরা আবেদন করতে পারেন . শূন্য পদ ৩৩ টি . পোস্ট নং ১.৯.
কম্পিউটার সায়েন্স : ফিজিক্স, কেমিস্ট্রি, ও অঙ্ক বিষয় নিয়ে বিএসসি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন. মোট অন্তত ৬০% নম্বর কম্পিউটার সায়েন্সের ডিপ্লোমা কোর্সে পেতে হবে . শূন্য পদ ৬ টি . পোস্ট নং ১.১১.
ম্যেকানিকাল : উচ্চমাধ্যমিক বা বি এস সি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে এবং ম্যেকানিকালইঞ্জিনিয়ারিং এর ডিপ্লোমা কোর্স পাশ হলে আবেদন করতে পারেন . শূন্য পদ ৪৫ টি. পোস্ট নং ১.১.
কেমিক্যাল :উচ্চমাধ্যমিক বা বি এস সি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এর ডিপ্লোমা কোর্স পাশ হলে আবেদন করতে পারেন. শূন্য পদ ৪৫ টি . পোস্ট নং ১.২.
ইনসট্রুমেন্টেশন : :উচ্চমাধ্যমিক বা বি এস সি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে এবং ইনসট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং এর ডিপ্লোমা কোর্স পাশ হলে আবেদন করতে পারেন. শূন্য পদ ৮ টি . পোস্ট নং ১.৩
ইলেকট্রনিক্স : উচ্চমাধ্যমিক বা বি এস সি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে এবং ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং এর ডিপ্লোমা কোর্স পাশ হলে আবেদন করতে পারেন. শূন্য পদ ১৩ টি . পোস্ট নং ১.৪.
ইনফরমেশন টেকনোলোজি : উচ্চমাধ্যমিক বা বি এস সি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে এবং ইনফরমেশন টেকনোলোজির ডিপ্লোমা কোর্স পাশ হলে আবেদন করতে পারেন . শূন্য পদ ৩ টি. পোস্ট নং ১.৬.
মেটালর্জি: উচ্চমাধ্যমিক বা বি এস সি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে এবং মেটালর্জি ইঞ্জিনিয়ারিং এর ডিপ্লোমা কোর্স পাশ হলে আবেদন করতে পারেন. শূন্য পদ ১ টি . পোস্ট নং ১.৭.
টেলিকমুনিকেশন: উচ্চমাধ্যমিক বা বি এস সি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে এবং টেলিকমুনিকেশন ডিপ্লোমা কোর্স পাশ হলে আবেদন করতে পারেন . শূন্য পদ ১ টি. পোস্ট নং ১.৮.
উপরিউক্ত পদ গুলির জন্য বয়স হতে হবে ১৯ থেকে ২৪ বছরের মধ্যে . তপশিলি ,ওবিসি,ও প্রতিবন্ধীরা বয়সের ছাড় পাবেন . শরীরের মাপযোগ হতে হবে লম্বায় অন্তত ১৬০ সেমি , ওজন অন্তত ৪৫.৫ কেজি . শুরুতে ১ বছরের ট্রেনিং , প্রাথী বাছাই হবে লিখিত পরীক্ষার মাধ্যমে . দরখাস্ত করবেন সাধারন A -4 মাপের সাদা কাগজে বয়ান টাইপিং করে ( বয়ান পাবেন www.barc.gov.in এই Website এ )
সঙ্গে দেবেন : (১) মাধ্যমিকের সার্টিফিকেটের প্রত্যায়িত নকল ,(২) শিক্ষাগত যোগ্যতা ও পেশাগত যোগ্যতার যাবতীয় প্রমানপত্রের প্রত্যায়িত নকল, (৩)এখনকার তোলা ২ কপি পাশফোর্ট মাপের ফটো ,(৪) কাস্ট সার্টিফিকেটের প্রত্যায়িত নকল ,(৫) নিজের নাম ঠিকানা লেখা একটি খাম . দরখাস্ত পৌছানো চাই ১৫ জুলাইয়ের মধ্যে এই ঠিকানায় : The Deputy Establishment Officer (R-l) , Bhabha Atomic Research Centre ,Trombay ,mumbai -400085.
(২৭ জুন ২০১০ কর্মসংস্থান থেকে গৃহীত )

No comments:

Post a Comment