Tuesday, June 22, 2010

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন অফিসে কাজের জন্য "স্টেনোগ্রাফার "

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন অফিসে কাজের জন্য "স্টেনোগ্রাফার সি " "স্টেনোগ্রাফার গ্রেড ডি" পদে কয়েকশো ছেলেমেয়ে নেওয়া হচ্ছে যে কোনো শাখার উচ্চ মাধ্যমিক পাশ ছেলেমেয়েরা আবেদন করতে পারেন .শর্টহ্যান্ড ও টাইপিং জানা আবশ্যক .বয়স হতে হবে ১৮ থেকে ২৭ বছরের মধ্যে .ও বিসি , দৈহিক প্রতিবন্ধী ,বিধবা ,বিবাহ বিছিন্ন মহিলারা বয়সের ছাড় পাবেন .
প্রার্থী বাছাই করবে স্টাফ সিলেকশন কমিশন .দরখাস্ত করতে পারেন দুই ভাবে :বয়ান টাইপিং করে অথবা সরাসরি অন লাইনে. দরখাস্ত করার সময় ১০০ টাকার সেন্ট্রাল রিক্রুটমেন্ট ফী স্ট্যাম্প . পোস্ট অফিস ক্লার্ক কে দিয়ে Cancelled করিয়ে নেবেন .মহিলা, প্রতিবন্ধী, তপশিলি, প্রাক্তন সমর কর্মীদের ফী লাগবে না স্টাম্প কিনবেন ১৯ জুনের পরে . দরখাস্ত পৌছান চাই ১৬(ত্রিপুরা সহ উত্তর পূর্বাঞ্চল ও আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জের প্রার্থীদের বেলায় ২৩ ) জুলাইয়ের মধ্যে .
দরখাস্ত পাঠবেন :The Regional Director (ER),Staff Selection Commission ,1st MSO building (8th floor) 234/4,Acharya Jagdis Chandra Bose Road , Kolkata WB-700020. অসম ,ত্রিপুরা সহ উত্তর পূর্বাঞ্চলের প্রার্থীরা দখাস্ত পাঠাবেন এই ঠিকানায় : The Regional Director (NER),Staff Selection Commission,Rukmini Nagar, PO Assam Sachivalaya Guawahati-781006. বিহার রাজ্যের প্রার্থীরা পাঠাবেন :The Regional Director (CR),Staff Selection Commission,8-AB,Beli Road,Allhabad-211002,Uttorpradesh,
এছাড়া অনলাইনে দরখাস্ত করবেন ৩০ জুন থেকে ১৬ জুলাইয়ের মধ্যে এই ওয়েবসাইতে :www.ssconline.nic.in অনলাইনে দরখাস্ত করার আগে পরীক্ষা ফি বাবদ ১০০ টাকা নেট ব্যাঙ্কিং বা স্টেটব্যাঙ্ক অফ ইন্ডিয়ার যে কোনো শাখার চালানের মধ্যমে জমা দিতে হবে. এক্ষেত্রে পার্ট ওয়ান রেজিস্ট্রেশন জমা দিতে হবে এরপর চালান জমা দিয়ে পার্ট টু রেজিস্ট্রেশন করবেন . এর পর রেজিস্ট্রেশন প্রিন্ট করে নেবেন .



No comments:

Post a Comment