Tuesday, August 17, 2010

১,০৭০ ক্লার্ক ও অফিসার

কেন্দ্রীয় সরকারি সংস্থা, ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া 'প্রবেশনারি অফিসার' পদে ১,০৭০ জন ছেলেমেয়ে নিচ্ছে। কারা কোন পদের জন্য যোগ্য।

প্রবেশনারি ক্লার্কঃ  মোট অন্তত ৬০% নম্বর পেয়ে যেকোনো শাখার উচ্চমাধ্যমিক পাশ ছেলেমেয়েরা আবেদন করতে পারেন। কিংবা যে কোনো শাখার গ্র্যাজুয়েট ছেলেমেয়েরা সাধারন ভাবে পাশ হলেও আবেদন করতে পারেন। রাজ্য সরকার, কেন্দ্রীয় সরকার বা, এ.আই.সি.টি.ই.'র অনুমোদিত কোনো সংস্থা থেকে 'কম্পিউটার'এর ৩ মাসের কোর্স পাশ হতে হবে। যে রাজ্যের শূন্যপদের জন্য দরখাস্ত করবেন, সেই রাজ্যের সরকারি ভাষায় লিখতে, পড়তে ও বলতে পারা দরকার। বয়স হতে হবে ১-৭-২০১০' এর হিসাবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে।
মূলমাইনেঃ ৭,২০০-১৯,৩০০ টাকা। শুন্যপদঃ বিভিন্ন রাজ্যের শূন্য পদের সংখ্যা বিভিন্ন।
লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। দরখাস্ত করবেন অনলাইনে, ২৩ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। এই ওয়েবসাইটেঃ http://www.unitedbankofindia.com/   অনলাইনে দরখাস্ত করার আগে পরীক্ষার ফী বাবদ নগদ ২০০ টাকা ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কোনো CBS  Branch' এ জমা দিতে হবে এই অ্যাকাউন্ট নম্বরেঃ 00980124261077. টাকা জমা দেবেন Cash Receipt/Cash challan'এ। এই ভাউচারে ব্যাঙ্ক থেকে Branch Name, Code Number, Transaction ID, Date of Deposit, Amount নিয়ে নেবেন। পরীক্ষার ফী জমা দেবেন ২১ সেপ্টেম্বরের মধ্যে।

প্রবেশনারি অফিসারঃ মোট অন্তত ৫৫% নম্বর পেয়ে যে কোনো শাখার গ্র্যাজুয়েট বা, পোস্ট গ্র্যাজুয়েট ছেলেমেয়েরা আবেদন করতে পারেন। রাজ্য সরকার, কেন্দ্রীয় সরকারি বা, এ.আই.সি.টি.ই.'র অনুমোদিত কোনো সংস্থা থেকে 'কম্পিউটার'এর ৬ মাসের কোর্স পাশ হতে হবে। বয়স হতে হবে ১-৭-২০১০'এর হিসাবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে। লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষা হবে ১৪ নভেম্বর। পরীক্ষা হবে পূর্ব ভারতে বিভিন্ন কেন্দ্রে। দরখাস্ত করবেন অনলাইনে, ৮ সেপ্টেম্বরের মধ্যে। এই ওয়েবসাইটেঃ http://www.unitedbankofindia.com/ অনলাইনে সরখাস্ত করার আগে পরীক্ষা ফী বাবদ নগদে ৪০০ টাকা ইউনাইটেদ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কোনো CBS Branch' এ জমা দিতে হবে এই অ্যাকাউন্ট নাম্বরেঃ 00980124261076. টাকা জমা দেবেন Cash Receipt/Deposit Challan'এ। এই চালানে ব্যাঙ্ক থেকে Branch Name , Code Number, Transaction ID, Date of Deposit, Amount নিয়ে নেবেন। চানালে পরীক্ষার ফী জমা দেবেন ৭ সেপ্টেম্বরের মধ্যে ।

No comments:

Post a Comment