Wednesday, August 4, 2010

"রাজ্যে কয়েকশো টাইপিস্ট"

পশ্চিমবঙ্গ সরকারের সেক্রেটারিয়েট, ডিরেক্টরেট অফিস ও জেলার অফিসের কাজের জন্য 'ইংলিশ টাইপিস্ট ( বেসিক গ্রেড)' পদে কয়েকশো ছেলেমেয় নেওয়া হচ্ছে। মাধ্যমিক পাশ ছেলেমেয়রা আবেদন করতে পারেন। কোনো স্বীকৃত বা, নামী প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেশনের বেসিক কোর্স পাশের সার্টিফিকেট থাকতে হবে। ইংরিজি টাইপিংযে মিনিটে অন্তর ৩০টি শব্দ তোলার গতি থাকা দরকার ।

 বয়ষ হতে হবে:  ১-১-২০১০' এর হিসাবে ১৮ থেকে ৩৭ বছরের মধ্যে, অর্থাৎ, জন্ম-তারিখ হতে হবে ২-১-১৯৭৩ থেকে ১-১-১৯৯২' এর মধ্যে। পশ্চিমবঙ্গের বাইরের প্রার্থীরা ' জেনারেল কাস্টে'র প্রার্থী হিসাবে আবেদন করতে পারবেন।

মূল মাইনেঃ 5,400-25,200 টাকা।

বিজ্ঞপ্তি নং -- ৬/২০১০। প্রার্থী বাছাই করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন'। ২০১০ সালের ইংলিশ টাইপিস্ট ( বেসিক গ্রেড)' পরীক্ষার মাধ্যমে। প্রথমে 'প্রিলিমিনারি পরীক্ষা (অবজেক্টিভ টাইপের) ও 'মেন পরীক্ষা (টাইপ টেস্ট)'  হবে।  'প্রিলিমিনারি লিখিত পরীক্ষা হবে কলকাতা ও সংশ্লিষ্ট জেলার এইসব কেন্দ্রেঃ (১) কলকারা জেলার বেলায় ( উওর কলকাতা ও দক্ষিণ কলকাতা) । (২) দক্ষিণ ২৪ পরগনা জেলার বেলায় (বারুইপুর)। (৩) উওর ২৪ পরগনা জেলার বেলায় ( বারাসাত)। (৪) হাওড়া জেলার বেলায় ( হাওড়া)।  (৫)  হুগলি জেলার বেলায় (চুঁচুড়া চন্দননগর)।  (৬)  বর্ধমান জেলার বেলায় (বর্ধমান)।  (৭) বীরভূম জেলার বেলায় (সিউড়ি)।  (৮) বাঁকুড়া জেলার বেলায় ( বাঁকুড়া)।  (৯)  পুরুলিয়া জেলার বেলায় ( পুরুলিয়া) । (১০)  পশ্চিম মেদিনীপুর জেলার বেলায় ( মেদিনীপুর)।  (১১)  পূর্ব মেদিনীপুর জেলার বেলায় (কাঁথি)।  (১২)  নদীয়া জেলার বেলায় (কল্যাণী)।  (১৩) মুর্শিদাবাদ জেলার বেলায় (বহরমপুর)। (১৪)  মালদা জেলার বেলায় ( মালদা)।  (১৫)  দক্ষিণ দিনাজপুর জেলার বেলায়  ( বালুরঘাট)। (১৬) উওর দিনাজপুর জেলার বেলায়  (রায়গঞ্জ)। (১৭) কোচবিহার জেলার বেলায় (কোচবিহার)।  (১৮) জলপাইগুড়ি জেলার বেলায় ( জলপাইগুড়ি)।  (১৯) দার্জিলিং জেলার বেলায় (শিলিগুড়ি)।

'প্রিলিমিনারি লিখিত পরীক্ষায় থাকবে অবজেক্টিভ মাল্টিপল চয়েজ টাইপের প্রশ্ন এই সব বিষয়েঃ (১) জেনারেল ইংলিশ- ৩০ নম্বরে, (২) কারেন্ট অ্যাফেয়ার্স - ২০ নম্বর। সময় থাকবে ১ ঘন্টা।

আবেদন পত্রের সঙ্গে দেবেনঃ  (১) মাধ্যমিকের মার্কশীটের প্রত্যায়িত নকল। (২) মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের প্রত্যায়িত নকল, (৩) তপশিলী, দৈহিক প্রতিবন্ধী, ও.বি.সি. আর প্রাক্তন সমরকর্মীদের বেলায় যথাযথ সার্তিফিকেটের প্রত্যায়িত নকল, (৪) কম্পিউটার সার্টিফিকেটের প্রত্যায়িত নকল, (৫) নিজের নাম ঠিকানা লেখা ও ডাকটিকিট ছাড়া ২টি খাম, (৬) সামনের দিকে নিজের সই করা এখনকার তোলা ১ কপি পাশপোর্ট মাপের ফটো ( দরখাস্তের নির্দিষ্ট জায়গায় সেঁটে), (৭) ১১০ টাকার ক্রসড পোস্টাল অর্ডার বা, ট্রেজারি চালান। পোস্টাল অর্ডার পাঠাবেন 'The Secretary, Public Service Communication, West Bengal' এর অনুকুলে ও পেয়েবল অ্যাট লিখবেন 'G.P.O. Kolkata' ট্রেজারি চালান কিনবেন কোনো গভর্ণমেন্ট ট্রেজারি বা, রিজার্ভ ব্যাঙ্ক থেকে। এই শিরোনামে '0051-00-105-State PSC Examination fees- 001- Examination fees - 16 other fees'. তপশিলী ও দৈহিক প্রতিবন্ধীরা দরখাস্তের সঙ্গে যথাযথ সার্টিফিকেটের প্রত্যায়িত নকল  পাঠালে কোনো fees লাগবেনা
দরখাস্ত ভরা খামের ওপর লিখবেন 'Application for the English Typists' ( Basic Grade) Recruitment Examination, 2010, Examination Center....,Category (Gen/SC/ST/BC/PH/Ex-serviceceman) যার ক্ষেত্রে যেটি পেযোজ্য।
দরখাস্তটি পৌছনো চাই ১৭ আগস্টের মধ্যে।
দরখাস্তটি পাঠাবেন এই ঠিকানায়ঃ The Deputy Secretary (Examination),Public Service Commission, West Bengal,161A, S.P.Mukherjee Rod,Kolkata- 700 026.

No comments:

Post a Comment