Monday, August 9, 2010

সশস্ত্র সীমা বলে ৫২৪ ড্রাইভার

কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন সশস্ত্র সীমা বল পশ্চিমবঙ্গ,বিহার, অসম, ঝাড়খন্ড, ত্রিপুরা-সহ অন্যান্য রাজ্য থেকে 'কনস্টেবল ড্রাইভার' পদে ৫২৪ জন লোক নিচ্ছে। কোনো স্বীকৃত পর্ষদ বা, বিশ্ববিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ ছেলেরা ভারী গাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকলে আবেদন করতে পারেন। বয়স হতে হবে ১-৮-২০১০ এর হিসাবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে। শ্রীরের মাপজোখ হতে হবে লম্বায় অন্তত ১৭০ সেমি। বুকের ছাতি না ফুলিয়ে ৮০ সেমি ও ফুলিয়ে ৮৫ সেমি। ওজন হতে হবে উচ্চতা ও বয়সের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ

মুলমাইনেঃ ৫,২০০  -  ২০,২০০ টাকা। এছাড়া গ্রেড পেঃ ২,০০০ টাকা।

শূন্যপদঃ ৫২৪টি
প্রার্থী বাছাইয়ের জন্য প্রথমে শারীরিক মাপজোখের পরীক্ষা ও সব সার্টিফিকেট দেখা হবে। সফল হলে শারীরিক সক্ষমতার পরীক্ষা থাকবেঃ (১) সাড়ে ৬মিনিটে ১ মাইল দৌড়, (২) অন্তত ১১ ফুট লং জাম্প, (৩) অন্তত সাড়ে ৩ ফুট হাই জাম্প। লং জাম্প ও হাই জাম্পে ৩ বার সুযোগ দেওয়া হবে। সফল হলে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা।  দরখাস্ত করবেন সাধারণ ফুলস্ক্যাপ কাগজে, নিচের বয়ান টাইপিং করার পর পূরণ করে।

সঙ্গে দেবেনঃ (১) মাধ্যামিকের সার্টিফিকেটের প্রত্যায়িত নকল, (২) ও.বি.সি., তপশিলীদের বেলায় কাস্ট সার্টিফিকেটের প্রত্যায়িত নকল, (৩) গাড়ি চালানোর বৈধ লাইসেন্স, (৪) গেজেটেড অফিসারকে দিয়ে প্রত্যায়িত করানো। Accounts Officer (SSB), O/O IG FTR HQ Patna' এর অনুকুলে ও পেয়েবল অ্যাট লিখবেন' 'SBI Patna - 0152'. পোস্টাল অর্ডার করাবেন 'Accounts Officer (SSB), O/O IG FTR HQ Patna 'এর অনুকুলে।

দরখাস্ত ভরা খামের ওপর লিখবেনঃ APPLICATION FOR THE POST OF CONSTABLE (DRIVER)". দরখাস্ত পাঠাবেন সাধারন ডাকে। পৌছনো চাই ৩০ আগস্টের মধ্যে।

দরখাস্তটি পাঠাবেন এই ঠিকানায়ঃ The Inspector general, FTR HQ (SSB), Patna , Rukanpura House, baily Road, Patna (Bihar) - 800014.

No comments:

Post a Comment