Wednesday, August 18, 2010

১৬ ফায়ারম্যান

 কেন্দ্রীয় সরকারের প্রতিরক্ষা  মন্ত্রকের অধীনে ৮ মাউন্টেন ডিভিশন অর্ডন্যান্স ইউনিট' ফায়ারম্যান' পদে ১৬ জন লোক নিচ্ছে। মাধ্যমিক পাশরা আবেদন করতে পারেন। শরীরের মাপজোখ হতে হবে জুতো ছাড়া লম্বায় অন্তত ১৬৫ সেমি, বুকের ছাতি না-ফুলিয়ে ৮১.৫ সেমি ও ফুলিয়ে ৮৫ সেমি আর ওজন অন্তত ৫০ কেজি। বয়স হতে হবে ২৭-৮-২০১০' এর হিসাবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। প্রার্থী বাছাইয়ের জন্য প্রথমে শারীরিক মাপজোখের পরীক্ষা হবে। তারপর এন্ডিওরেন্স টেস্ট হবে।

এই টেস্টে থাকবেঃ (১) ৬৩.৫ কেজি ওজনের বস্তাকে নিয়ে ৯৬ সেকেন্ডে ১৮৩ মিটার দূরত্ব অতিত্রুম করা, (২) হাত ও পা-র সাহায্যে সমান্তরাল দড়ি বেয়ে ৩ মিটার ওপরে ওঠা, (৩) জোড়া পায়ের সাহায্যে ২.৭ মিটার খানা টপকানো, (৪) ৬মিনিটে ১.৫ কিমি দৌড় সফল হলে ৮০ নম্বরের লিখিত পরীক্ষা ও ২০ নম্বরের ইন্টারভিউ। দরখাস্ত করবেন সাধারণ 'A-4' মাপের কাগজে, নিচের বয়ানে।
সঙ্গে দেবেনঃ  (১) বয়স, শিক্ষাগত যোগ্যতা ও পেশাগত যোগ্যতার সার্টিফিকেটের প্রত্যায়িত নকল,  (২)  কাস্ট সার্টিফিকেটের প্রত্যায়িত নকল, (৩)  এখনকার তোলা ও গেজেটেড অফিসারের প্রত্যায়িত  করা ১ কপি পাশপোর্ট মাপের ফটো, (৪)  নিজের নাম-ঠিকানা লেখা ও ২৫ টাকার ডাকটিকিট সাঁটা ১২*১৮ সেমি মাপের একটি খাম। দরখাস্ত পাঠাবেন রেজিস্ট্রি ডাকে। পৌছনো চাই২৭ আগস্টের মধ্যে।
এই ঠিকানায়ঃ  The commanding officer, 8 mtd Ord Unit,  Pin- 909008, C/O 56 APO.

No comments:

Post a Comment