Tuesday, August 10, 2010

সেনাবাহিনীতে সরাসরি

ভারতীয় স্থল্বাহিনীর কলকাতা রিক্রুটিং অফিসের ডিরেক্ট্র রিক্রুটিং অফিসার মেজর অনিমেষ চতুর্বেদি কর্মসংস্থাঙ্কে জানান, পশ্চিমবঙ্গের সব জেলার প্রার্থীদের থেকে 'সোলজার টেকনিক্যাল' ও 'সোলজার নার্সিং অ্যাসিস্ট্যান্ট' পদে সরাসরি প্রার্থী বাছাই পরীক্ষার মাধ্যমে কয়েকশো অবিবাহিত ছেলে নেওয়া হচ্ছে। র‌্যালি হবে ১৯ ও ২০ আগস্ট কলকাতার আর.সি.টি.সি. গ্রাউন্ডে। কারা কোন পদের জন্য যোগ্য।

সোলজার টেকনিক্যালঃ ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক ও ইংরাজি অন্যতম বিষয় হিসাবে নিয়ে সায়েন্স শাখায় উচ্চমাধ্যমিক পাশ ছেলেরা এই পদের জন্য যোগ্য। বয়স হতে হবে সাড়ে ১৭ থেকে ২৩ বছরের মধ্যে। শরীরের মাপজোখ হতে হবে লম্বায় অন্তত ১৬৯ সেমি, বুকের ছাতি ফুলিয়ে ৮২ সেমি ও না ফুলিয়ে ৭৭ সেমি আর ওজন হতে হবে অন্তত ৫০ কেজি।

সোলজার নার্সিং অ্যাসিস্ট্যান্ট'ঃ ফিজিক্স, কেমিস্ট্রি,  বায়োলজি ও ইংরিজি বিষয় নিয়ে উচ্চমাধ্যমিক পাশ ছেলেরা মোট অন্তত ৫০%  নম্বর আর প্রতিটি বিষয়ে অন্তত ৪০% নম্বর থাকলে এই পদের জন্য যোগ্য।
প্রার্থী বাছাইয়ের জন্য প্রথমে নাম নথিভুক্ত করা হবে ১৯ ও ২০ আগস্ট।
এই ঠিকানায় ময়দান এরিয়া, আর.সি.টি.সি. গ্রাউন্ডের কাছে, কলকাতা।
প্রার্থীদের হাজির হতে হবে সকাল ৭টার মধ্যে। নাম নথিভুক্ত করার দিনই প্রার্থীদের শারীরিক সক্ষমতার পরীক্ষা, শারীরের মাপজোখ ও যাবতীয় প্রমাণপত্র পরীখা করা হবে।

শারীরিক সক্ষমতার পরীক্ষায় থাকবেঃ (১) ১.৬ (১মাইল) কিমি দৌড়, (২) বিম টেস্ট। (৩) জিগ-জাগ ব্যালান্স (ভারসাম্য) টেস্ট, (৪) ৯ফুট গর্ত পেরোনো প্রার্থী বাছাইয়ের দিন সাথে নিয়ে যাবেন সমস্ত প্রমান পত্র। সবশেষে ডাক্তারি পরীক্ষা।

No comments:

Post a Comment