Sunday, August 22, 2010

২২৫ অফিসার ও অ্যাসিস্ট্যান্ট

কেন্দ্রীয় সরকারের জনসংযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীন ন্যাশনাল ইনফমেটিক্স সেন্টার 'সায়েন্টিফিক অফিসার / ইঞ্জিনিয়ার-এস.বি. ( প্রোগ্রামার)' ও সায়েন্টিফিক / টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট-বি পদে ২২৫ জন লোক নিচ্ছে।

কারা কোন পদের জন্য যোগ্যঃ
সায়েন্টিফিক / টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট-B; ফিজিক্স, অঙ্ক, স্ট্যাটিস্টিক্স, অপারেশন্স রিসার্চ, অর্থনীতি ( ইনফর্মেশন টেকনোলজি স্পেশালাইজেশন হিসাবে) বিষয়ের মাস্টার ডিগ্রি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পায়ে থাকলে ও কম্পিউটার প্রোগ্রামিংযের কাজে অন্তত ১ বছরের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারেন। ফিজিক্স, অঙ্ক, স্ট্যাটিস্টিক্স, অপারেশন্স রিসার্চ, অর্থনীতি ( ইনফর্মেশন টেকনোলজি স্পেশালাইজেশন হিসাবে) বিষয়ের ডিগ্রি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে আর কম্পিউটার সায়েন্স / কম্পিউটার অ্যাপ্লিক্যাশনের পোস্ট-গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্স  পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে ও কম্পিউটার প্রোগ্রামিংযের  কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকলেও আবেদন করতে পারেন। কম্পিউটার সায়েন্সের বি.এসসি.কোর্স পাশ কিংবা বি.সি.এ. কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে আর কম্পিউটার প্রোগ্রামিংযের কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকলেও আবেদন যোগ্য। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে।
মূল মাইনেঃ ৯,৩০০-৩৪,৮০০ টাকা। শূন্যপদঃ ১৬৭টি।

'সায়েন্টিফিক অফিসার / ইঞ্জিনিয়ার-এস.বি.( প্রোগ্রামার);  কম্পিউটার সায়েন্সের এম.এসসি.কোর্স পাশ্রা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন।ফিজিক্স, অঙ্ক, স্ট্যাটিস্টিক্স, অপারেশন্স রিসার্চ, অর্থনীতি ( ইনফর্মেশন টেকনোলজি স্পেশালাইজেশন হিসাবে) বিষয়ের মাস্টার ডিগ্রি কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পায়ে থাকলে ও কম্পিউটার কম্পিউটার সায়েন্স পোস্ট-গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্স পাশরা মোট অন্তত ৬০% নম্বর পেয়ে থাকলে ও কম্পিউটার প্রোগ্রামিংযের কাজে ৩ বছরের অভিজ্ঞতা থাকলেও আবেদন করতে পারেন।বি.ই.,বি.টেক. বা, এম.সি.এ. কোর্স পাশ্রা মোট অন্তত ৬০% নমেওর পেয়ে থাকলে আর কম্পিউটার সায়েন্স / কম্পিউটার সংত্রুয়ান্ত বিষয়ে দক্ষতা থাকলেও আবেদনের যোগ্য। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে।
মূল মাইনেঃ ৯,৩০০-৩৪,৮০০ টাকা। শূন্যপদঃ ৫৮টি

বিজ্ঞপ্তি নংঃ 6(5)2010 pers। প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। সফল হলে ইন্টারভিউ। ইন্টারভিউয়ের সময় যাবতীয় প্রমাণপত্রের মূল নিয়ে যাবেন। দরখাস্ত করবেন অনলাইনে, ৭ সেপ্টেম্বর পর্যন্ত। এই ওয়েবসাইটেঃ http:// recruitment.nic.in  কীভাবে দরখাস্ত করবেন, কত টাকা ফী দিতে হবে ও পরীক্ষা সংত্রুয়ান্ত যাবতীয় তথ্য বিস্তারিতভাবে ওই ওয়েবসাইটেই পাবেন।

No comments:

Post a Comment