Saturday, August 28, 2010

৫৪৩ পোস্টাল ও সার্টিং অ্যাসিস্ট্যান্ট

ভারতিয় ডাক বিভাগের পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেল ২০০৯ ও ২০১০ সালের শূন্যপদ পূরণের জন্য 'পোস্টাল' অ্যাসিস্ট্যান্ট  / 'সার্টিং অ্যাসিস্ট্যান্ট ' পদে ৩৪১ জন ছেলেমেয়ে আর ওড়িশা সার্কেল ২০০৯ ও ২০১০ সালের শূন্যপদ পূরনের জন্য পোস্টাল অ্যাসিস্ট্যান্ট ' / 'সার্টিং অ্যাসিস্ট্যান্ট'  পদে ২০২ জন লোক নিচ্ছে।
 কারা কোন পদের জন্য যোগ্যঃ
পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলের জন্যঃ যে কোনো শাখায় উচ্চমাধ্যমিক পাশ ছেলেমেয়েরা ৫-১০-২০১০' এর হিসাবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে বয়স থাকলে আবেদন করতে পারেন। গ্র্যাজুয়েট বা পোস্ট-গ্র্যাজুয়েটরাও আবেদনের যোগ্য। মূল মাইনেঃ ৫,২০০-২০,২০০ টাকা। পোস্ট অ্যাসিস্ট্যান্ট পদে শূন্যপদঃ বিভিন্ন ডিভিশনে বিভিন্ন রকমের শূন্য স্থান রয়েছে।

'সার্টং অ্যাসিস্ট্যান্ট পদের শূন্য স্থান বিভিন্ন ডিভিশনে বিভিন্ন রকমের। খেলোয়াড়দের কোটায় 'পোস্টাল অ্যাসিস্ট্যান্ট  পদে নেওয়া হবে বিভিন্ন ডিভিশনে। বিজ্ঞপ্তি নংঃ Rectt/R-8/Direct Quota/2009-10.
প্রার্থীবাছায়ের পদ্ধতি নির্দেশাবলি আছে  ফর্মের সঙ্গে। ফর্মের দাম ২৫ টাকা।

পুরন করা ফর্মের সঙ্গে দেবেনঃ ১) মাধ্যমিকের এডমিট কার্ড, শিক্ষাগত যোহ্যতার মার্কশীট ও সার্টিফিকেটের পেত্যায়িত নকল। ২) ও.বি.সি., তপশিলী ওপ্রতিব্ন্ধীরা দেবেন যথাবিহিত সার্টিফিকেটের প্রত্যায়িত নকল, ৩) এখনকার তোলা ২ কপি পাশপোর্ট মাপের ফটো, ৪) অস্থিসংক্রান্ত প্রতিবন্ধীরা দেবেন যাথারীতি ডাক্তারি সার্টিফিকেট। দরখাস্ত ভরা খামের ওপর লিখবেন  'APPLICATION FOR RECRULTMENT TO THE POST OF POSTAL ASSISTANT / SORTING ASSISTANT/ POSTAL ASSISTANT(SBCO)/PA(CO)IN....' ও NAME OF THE DIVISION/ UNIT....... দরখাস্ত পাঠাবেন স্পীড ডাকে বা, রেজিস্ট্রি দাকে। পৌছানো চাই ৫ অক্টোবরের মধ্যে। বিভিন্ন ডিভিশনের জন্য আলাদা ঠিকানা রয়েছে। যারা যে ডিভিশনে দরখাস্ত করবেন তারা সেই ডিভিশনের ঠিকানায় দরখাস্তটি পাঠাবেন। বিভিন্ন ডিভিশনের ঠিকানা পাবেন ২৯ আগস্টের কর্মসংস্থান থেকে।

ওড়িশা পোস্টাল সার্কেলের জন্যঃ ভারতিয় ডাক বিভাগের ওড়িশা পোস্টাল সার্কেল ২০০৯ ও ২০১০ সালের শূন্যপদ পূরণের জন্য 'পোস্টাল' অ্যাসিস্ট্যান্ট / 'সার্টিং অ্যাসিস্ট্যান্ট ' পদে ২০২ জন লোক। শিক্ষাগত যোগ্যতা, বয়স ও মূল মাইনে পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলের ওপরের মতো। শূন্যপদঃ পোস্টাল অ্যাসিস্ট্যান্ট পদে ১৩৯টি, সার্টং অ্যাসিস্ট্যান্ট  পদে ২৪টি, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট  (সেভিংস ব্যাঙ্ক কন্ট্রোল অর্গানাইজেশন) পদে ১৫টি,  পোস্টাল অ্যাসিস্ট্যান্ট পদে (সার্কেল অফিস) পদে ১৪টি, আর্মি পোস্টাল সার্ভিসে ১০টি।
এই পদের বিজ্ঞপ্তি নংঃ RE/6-12/2010,Dated: Bhubaneswer the 18th August, 2010. ফর্মের দাম ২৫ টাকা। পুরন করা ফর্মের সঙ্গে দেবেন যাবতীয় প্রমানপত্রের প্রত্যায়িত নকল, এখনকার তোলা ২ কপি পাশপোর্ট মাপেরফটো। দরখাস্ত পাঠাবেন স্পীড ডাকে বা, রেজিস্ট্রি ডাকে। পৌছানো চাই ৫ অক্টোবরের মধ্যে।

No comments:

Post a Comment