Friday, July 30, 2010

"ইউকো ব্যাঙ্কে ১০০০ জন লোক নেওয়া হবে"

ইউকো ব্যাঙ্কে 'ক্লার্ক' পদে ১,০০০ জন ছেলেমেয় নিচ্ছে। মোট অন্তর ৬০% (তপশিলী, প্রাক্তন সমরকর্মী বা, দৈহিক প্রতিবন্ধী হলে ৫০%) নম্বর পেয়ে যে কোন শাখায় উচ্চমাধ্যমিক বা, সমতুল কোর্স পাশ ছেলেমেয়রা আবেদন করতে পারেন। যে কোন শাখার গ্র্যাজুয়েট ছেলেমেয়রা সাধারন ভাবে পাশ হলেও আবেদনের যোগ্য। কম্পিউটারে এম.এস.অফিস বিষয়ে কাজ করায় জ্ঞান থাকতে হবে। যে রাজ্যের শূন্যপদের জন্য দরখাস্ত করবেন, সেই রাজ্যের সরকারি ভাষা পড়া, লেখা ও কথাবার্তা বলায় জ্ঞান থাকা দরকার। বয়স হতে হবে ১-৭-২০১০' এর হিসাবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে। শুরুতে ৬ মাস প্রবেশনে থাকতে হবে।
মূল মাইনেঃ ৭,২০০-১৯,৩০০ টাকা।
শূন্যপদঃ  পশ্চিমবঙ্গে ২০টি, আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জে ১টি,  আন্ধ্রাপ্রদেশে ৩৩টি,  অরুণাচলপ্রদেশে ১টি,  বিহারে ১১৩টি,  চন্ডীগড়ে ৫টি,  ছওিশগড়ে ৫০টি,  হরিয়ানায়  ১টি,  হিমাচলপ্রদেশে ৭৯টি, জম্মু-কাশ্মীরে ৬টি,  ঝাড়খন্ডে ২১টি,  লাক্ষাদ্বীপে ২টি,  মধ্যপ্রদেশে ৭৬টি,  মিজোরামে ২টি,  নাগাল্যান্ডে ৩টি,  নিউদিল্লিতে ৫১টি,  ওড়িশায় ১৩১টি,  পন্ডিচেরী ৪টি,  পাঞ্জাবে  ৮১টি,  রাজস্থানে ৯২টি,  তামিলনাডুতে ১৪টি,  উওরাঞ্জলে ১২টি,  উওরপ্রদেশে ১২৯টি, 
প্রার্থী বাছাইয়ের জন্য প্রথমে লিখিত পরীক্ষা হবে ১৪ নভেম্বর।  ২০০ নম্বরের লিখিত পরীক্ষায় ৯৫ মিনিটের অবজেক্টিভ টাইপের প্রশ্ন হবে এই ৪টি পেপারেরঃ (১) টেস্ট অফ রিজনিং (২) নিউমেরিক্যাল এবিলিটি, (৩) ক্ল্যারিক্যাল অ্যাপ্টিটিউড, (৪) ইংলিশ ল্যাঙ্গোয়েজ। প্রতিটিতে থাকবে ৫০টি প্রশ্ন। এছাড়াও ডেসক্রিপ্টিভ টাইপের ৬০ মিনিটের একটি পেপার থাকবে।
যিনি যে রাজ্যের শূন্যপদের জন্য দরখাস্ত করবেন, তাকে সেই রাজ্যের পরীক্ষা কেন্দ্রে  পরীক্ষা দিতে হবে। অবজেক্টিভ টাইপের পেপারে নেগেটিভ  মার্কিং আছে। পরীক্ষা সংক্রান্ত আরো তথ্য পাবেন অ্যাডমিট কার্ডের সঙ্গে পাঠানো বুকলেট থেকে।
দরখাস্ত করবেন অনলাইনে, ২৮ আগস্ট পর্যন্ত। এই ওয়েবসাইটে http://www.ucobank.com/ 
ওপরের ওই   ওয়েবসাইটে গিয়ে নাম রেজিস্ট্রেশন করতে হবে।
লিখিত পরীক্ষা দেওয়ার সময় কল লেটারের সঙ্গে পেমেন্ট রিসিপ্টের মূল কপি জমা দিতে হবে।

No comments:

Post a Comment