Friday, July 23, 2010

"২১২ স্টাইপেন্ডিয়ারি ট্রেনি"

কেন্দ্রীয় সরকারের ভাবা অ্যাট্মিক রিসার্চ সেন্টার 'স্টাইপেন্ডিয়ারি ট্রেনি (ক্যা্টেগরি-11)' পদে ২১২ জন লোক নিচ্ছে। নেওয়া হবে এইসব শাখায়ঃ প্লান্ট অপারেটর , ল্যা্বরেট্রি, লাইব্রেরি সায়েন্স, কেমিক্যা্ল প্লান্ট অপারেটর, ফিটার, মিল রাইট, মেশিনিস্ট, মেশিন টুল মেন্টেন্যা্নস, ওয়েল্ডার, টার্নার, এ.সি মেকানিক, ইন্সট্রুমেন্টশন, ইলেক্ট্রিক্যা্ল, ইলেক্ট্রনিক্স ও ড্রাফটসম্যা্ন (মেকানিক্যাল)।
কারা কোন শাখার জন্য যোগ্যঃ প্লান্ট অপারেটরঃ ফিজিক্স, কেমিস্ট্রি ও অঙ্ক বিষয় নিয়ে উচ্চম্যাধমিক পাশ্রা মোট অন্তর ৬০% নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন। শূন্যপদ--৫৭টি (জেনাঃ-১০, ও.বি.সি.-৩৮, তঃজাঃ-৩, তঃউঃজাঃ-৬)।  ল্যাবরেটরিঃ ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক ও বায়োলজি বিষয় নিয়ে উচ্চম্যাধমিক পাশরা মোট অন্তর ৬০% নম্বর পেয়ে থেকলে আবেদন করতে পারেন। ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক বিষয় নিয়ে উচ্চম্যাধমিক পাশরা মোট অন্তর ৬০% নম্বর পেয়ে থেকলে আর ল্যাবরেটরির আই.টি.আই. / এন.সি.ভি.টি.'র ২ বছরের সার্টফিকেট কোর্স পাশ হলেও যোগ্য। যাঁরা ১ বছরের সার্টিফিকেটের কোর্স করেছেন, তাঁদের ১ বছর কাজের অভিজ্ঞতা থাকলেও যোগ্য। শূন্যপদ--১৫টি। ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক বিষয় নিয়ে উচ্চম্যাধমিক পাশরা মোট অন্তর ৬০% নম্বর পেয়ে থেকলে আর আই.টি.আই. / এন.সি.ভি.টি.'র থেকে কেমিক্যাল প্লান্ট অপারেটর , ফিটার মিল রাইট, মেশিনিস্ট মেকানিক মেশিন, টুল মেন্টেন্যান্স, ওয়েল্ডার, টার্নার, এ.সি মেকানিক, ইন্সট্রুমেন্টেশন, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, ড্রাফটসম্যা্ন (মেকানিক্যাল) ট্রেডের ২ বছরের সার্টিফিকেট কোর্স পাশ হলে সংশ্লিষ্ট ট্রেডের জন্য আবেদন করতে পারেন। যাঁরা ১ বছ্রের সার্টিফিকেট কোর্স পাশ করেছেন, তাঁদের ১ বছর কাজের অভিজ্ঞতা থাকলেও যোগ্য।
শূন্যপদ ও পোস্টনংঃ
১) কেমিক্যাল প্লান্ট অপারেটরে ৭টি, পোস্টনং-2.4। 
২) ফিটারে ২৮টি,  পোস্টনং--2.5। 
৩) মিল রাইটে ৫টি,  পোস্টনং--2.6.। 
 ৪) মেশিনিস্টে ৬টি, পোস্টনং--2.7.
 ৫)  মেশিন টুল মেন্টেন্যান্সে ১টি, পোস্টনং--2.8.।
 ৬)  ওয়েল্ডারে ১৫টি, পোস্টনং--2.9.।
 ৭)  টার্নারে ৮টি, পোস্টনং--2.10.।
৮)  এ.সি. মেকানিকে ৩টি, পোস্টনং-- 2.11.।
 ৯)  ইন্সট্রুমেন্টশনে ৬টি, পোস্টনং-- 2.12.।
 ১০) ইলেক্ট্রিক্যালে ৩১টি, পোস্টনং--2.13.।
১১) ইলেক্ট্রনিক্সে১৩টি, পোস্টনং--2.14.।
১২)  ড্রাফটসম্যান (মেকানিক্যাল) ১১টি, পোস্টনং--2.15.।
বয়স হতে হবেঃ ১-১১-২০১০' এর হিসাবে ১৮ থেকে ২২ বছরের মধ্যে। বিস্তারির খবর পেতে পারেন এই ওয়েবসাইটেঃ http://www.barc.gov.in।/  দরখাস্ত পৌছানচাই ১৮ আগস্টের মধ্যে।
দরখাস্ত টি পাঠাতে হবে এই ঠিকানায়ঃ The Deputy Establishment officer (R-1), Bhabha Atomic Research Center, Trombay, Mumbai-400 085.

No comments:

Post a Comment