Thursday, July 22, 2010

সি.আর.পি.এফ.'এ ১২৩ গ্রুপ 'ডি'

উচ্চমাধ্যমিক পাশরা সিভিল ইঞ্জইনিয়ারিংয়ের ৩ বছরের ডিপ্লোমা কোর্শ পাশ হলে আবেদন করতে পারেন। বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে।
বেতনঃ ৯,৩০-৩৪,৮০০ টাকা। গ্রেড পে ৪,২০০ টাকা।
কোনো স্বীকৃত পর্ষদ থেকে মাধ্যমিক পাশ ছেলেরা ম্যাসন, কার্পেন্টার, করেল মিস্ত্রী, ইলেক্ট্রিসিয়ান, কর্মকার ওয়েল্ডার ও পেইন্টার ট্রেডের কাজে ১ বছরের অভিজ্ঞতা থাকলে সংশ্লিষ্ট ট্রেডের জন্য আবেদন করতে পারেন। সংশ্লিষ্ট ট্রেডে আই. টি.আই কোর্স পাশ হলে অগ্রাধিকার পাবেন। বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে।
বেতনঃ ৫,২০০-২০,২০০ টাকা। গ্রেড পে- ২,০০০ টাকা।
শূন্য পদঃ কনস্টেবল (ম্যাসন) ১৬টি ( জেনাঃ ৯, ও.বি.সি ৪, তঃজাঃ-২, তঃউঃজাঃ-১)।  কনস্টেবল (কার্পেন্টার)১৬টি ( জেনাঃ ৯, ও.বি.সি ৪, তঃজাঃ-২, তঃউঃজাঃ-১)।   কনস্টেবল (কলের মিস্ত্রী) ১৬টি ( জেনাঃ ৯, ও.বি.সি ৪, তঃজাঃ-২, তঃউঃজাঃ-১)। কনস্টেবল (ইলেক্ট্রিশিয়ান) ১৭টি ( জেনাঃ ৮, ও.বি.সি ৫, তঃজাঃ-৩, তঃউঃজাঃ-১)। কনস্টেবল (কর্মকার)  ১৬টি ( জেনাঃ ৯, ও.বি.সি ৪, তঃজাঃ-২, তঃউঃজাঃ-১)। কনস্টেবল (ওয়েল্ডার) ১৬টি ( জেনাঃ ৯, ও.বি.সি ৪, তঃজাঃ-২, তঃউঃজাঃ-১)। কনস্টেবল (পেইন্টার) ১৬টি ( জেনাঃ ৯, ও.বি.সি ৪, তঃজাঃ-২, তঃউঃজাঃ-১)। ওপরের সব পদের বেলায় বয়স গুনতে হবে ১-৮-২০১০' এর হিসাবে। শরীরের মাপজোখ হতে হবে লম্বায় অন্তত ১৭০ ( তপশিলী উপজাতি হলে১৬২.৫) সেমি, বুকের ছাতি না ফুলিয়ে ৮০ সেমি ও ফুলিয়ে ৮৫ সেমি। তপশিলী উপজাতির প্রার্থীরা কনস্টেবল পাইওনিয়ার পদের বেলায় ৪ সেমি আর সাব-ইন্সপেক্টর (সিভিল) পদের বেলায় ৩ সেমি বুকের ছাতিতে ছাড় পাবেন। ওজন হতে হবে উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। দৃষ্টিশক্তি দরকার চশঅমা ছাড়া দু-চোখে ৬/৬ ও ৬/৯। দরখাস্ত করবেন সাধারন কাগজএ, নির্দিষ্ট বয়ান টাইপিং করে। সঙ্গে দেবেনঃ ১) মাধ্যমিকের সার্টফিকেট প্রত্যয়িত নকল, ২)শিক্ষাগত যোগ্যতার পেমাণপএের প্রত্যয়িত নকল, ৩) তপশিলী ও ও.বি.সি'রা দেবেন যথাবিহিত কাস্ট সার্টিফিকেটের প্রত্যয়িত নকল, ৪) নিজের নাম লেখা ও গেজেটেড অফিসারের প্রত্যয়িত করা ২ কপি পাশপোর্ট মাপের ফটো ( ১ কপি দরখাস্তের নির্দিষ্ট জায়গায় সেঁটে ও আরেক কপি দরখাস্তের সঙ্গে গেঁথে), ৫) ৫০ টাকার ক্রসড পোস্টাল অর্ডার। The DIGP, G.C CRPF, Kadarpur, Dist. Gurgaon Hariyana-122001' এর অনুকুলে। তপশিলীদের ফী লাগবেনা।
দরখাস্ত পাঠাতে হবে এই ঠিকানায়ঃ The DIGP. G.C, CRPF, Kadarpur, Dist. Gurgaon (Hariyana)-122001.

No comments:

Post a Comment