Wednesday, May 12, 2010

সেন্টাল ব্যাঙ্কে ৫০০ প্রবেশনারি অফিসার

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৫০০ জন প্রবেশনারি অফিসার নিয়োগ করবেন। রাস্ট্রায়ত্ত এই ব্যাঙ্কের দেশ জুড়ে বিভিন্ন শাখা ও অফিসগুলির জন্য নিয়োগ হবে। মোট শূন্য পদের মধ্যে তপশিলী জাতিদের জন্য ৭৫ টি, তপশিলী উপজাতিদের জন্য ৪০ টি এবং ও বি সিদের জন্য ১৩৫ টি শূন্যপদ সংরক্ষিত। এছাড়াও প্রতিবন্ধীদের জন্য ১৯ টি শূন্যপদ সংরক্ষিত।
শিক্ষাগত যোগ্যতাঃ-  মোট অত্যন্ত ৫৫ শতাংশ (তপশিলী এবং দৈহিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫০ শতাংশ নম্বর সহ যে কোন শাখায় গ্রাজুয়েট। কম্পিউটার অ্যাপলিকেশন কোর্স সম্পুর্ন করার সার্টিফিকে্ট থাকতে হবে।
বয়স = ১-০৮-২০১০ তারিখে ২১ থেকে ৩০ বছর এর মধ্যে হতে হবে।
প্রার্থী বাছাই হবে লিখিত পরিক্ষা, ই্নটারভিউ এবং গ্রুপ ডিস্কাশনের মাধ্যমে। প্রশ্ন হবে ইংরেজি ও হিন্দি ভাষায়। উত্তর দিতে হবে যে কোনো একটি ভাষায়। পরিক্ষা হবে ২৫ জুলাই, ২০১০। অনলাইনেও দারখাস্ত করতে পারেন এই ওয়েবসাইটে http://www.centralbankofindia.co.in/ ৬ মে থেকে। প্রার্থিদের কাছে লিখিত পরীক্ষার কললেটার পাঠানো হবে। ১৯ জুলাইয়ের মধ্যে লিখিত পরীক্ষার কললেটার না পেলে ডুপ্লিকেট কললেটারের জন্য কলকাতা পরীক্ষাকেন্দের প্রার্থিরা ২৪ জুলাইয়ের মধ্যে দেখা করবেন (দরখাস্তের প্রমাণপএ সহ)এই ঠিকানায়:chief Manager (HRD), Central Bank of India ,Zonal Office,33,N S Road,Kolkata-700001. ফোন নাম্বারঃ(০০৩)২২৩০-১২৭০/১২৭৫।

No comments:

Post a Comment