Friday, May 14, 2010

"সেট পরীক্ষার মাধ্যমে কলেজে লেকচারার"

কলকাতা সহ অনান্য বিশ্ববিদ্যালয় ও ওইসব বিশ্ববিদ্যালয়ের অধীনে বেসরকারি কলেজগুলির "লেকচারার" পদে চাকরির জন্য ১৫তম সেট (স্টেট লেভেল এলিজিবিলিটি টেস্ট) বা SET পরীক্ষার দরখাস্ত নেওয়া শুরু হয়েছে।
সেট পরীক্ষার বিষয় সমূহ (ব্র্যকেটে কোড নং দেওয়া হল) ইংরেজি(০১) ,বাংলা (০২),সংস্কৃত(০৩),হিন্দি(০৪),উর্দু(০৫),কমার্স (০৬),অর্থনীতি(০৭),ইতিহাস(০৮),দর্শন(০৯),রাস্ট্রবিজ্ঞান(১০), এডুকেশন(১১),কেমিক্যাল সায়েন্সেস(১২),ভূগোল(১৩), লাইফ সায়েন্সেস(১৪),ম্যাথমেটিক্যাল সায়েন্সস(১৫),ফিজিক্যাল সায়েন্সেস(১৬),সোশিওলজি(১৭),সাইকলোজি(১৮),ম্যাস্ কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম(১৯),লাইব্রেরি সায়েন্স(২০),নৃত্তত্ব(২১)শারীর শিক্ষা(২২),ইলেকট্রনিক সায়েন্স(২৩)।
ওপরের ওইসব বিষয়ে অন্তত ৫৫%(তপশিলি ও প্রতিবন্ধী হলে ৫০%) নম্বর থাকলে আবেদন করতে পারেন।
পশ্চিমবঙ্গের কলেজ গুলিতে চাকরি পাওয়ার ক্ষেত্রে বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে তপশীলিরা ৫ বছর ও ও.বি.সি.রা ৩ বছর বয়সের ছার পাবেন ।
লিখিত পরিক্ষা হবে ২৫ জুলাই।
দরখাস্ত করবেন নির্দিস্ট ফর্মে ।ফর্ম ইনফরমেশন বুকলেট ও সিলেবাস আর চালান ডাউনলোড করতে পারবেন এই ওয়েবসাইট থেকে www.wbcsc.ac.in
পূরন করা ফর্ম কলেজ সার্ভিস কমিশনের নির্দিস্ট বক্সে জমা দিতে পারবেন।দরখাস্ত হাতে হাতে বা ডাকে জমা
দেওয়ার শেষ তারিখ ৩১ মে। এই ঠিকানায় "The Westbengal College Service Commission,6,Bhawani Dutta Lane,4th Floor,Kolkata-73"

(১৬ই মে কর্মসংস্থান থেকে তথ্য সংগৃহীত)

No comments:

Post a Comment